Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

ক্রমিক নং

সেবাসমূহ/সেবার নাম

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/

কর্মচারী

সেবা প্রদানের পদ্ধতি

সেবা প্রাপ্তির প্রয়োজনীয় সময়

সংশ্লিষ্ট আইন কানুন/বিধি বিধান (বাংলা)

নির্দিষ্ট সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারের বিধান

০১

০২

০৩

০৪

০৫

০৭

০৮

(১)

বেতন ভাতারবিল নিষ্পত্তি (২৫ তারিখের মধ্যে দাখিল সাপেক্ষে)

 

(ক) নির্ধারিত তারিখের মধ্যে মাসিক বেতন ভাতার বিল এবং সেবা সরবরাহের বিল/ আবেদন সমূহ দাখিলের মাধ্যমে টোকেন/ ডায়েরী নম্বর সংগ্রহ করণ।

(খ) সরকার কর্তৃক জারীকৃত বিধি বিধানের আলোকে বিল সমূহ পূর্ব নিরীক্ষা এবং বাজেট বরাদ্দ থাকা সাপেক্ষে বিভিন্ন রেজিষ্ট্রার ও নথিতে লিপিবদ্ধ করত পাশের প্রস্তাবসহ ইউএও এর নিকট উপস্থাপন।

(গ) উপস্থাপিত বিল/দাবি দারের দাবি সমূহ পাশ/ আপত্তির মাধ্যমে নিষ্পত্তি করা হয়।

পরবর্তী মাসের প্রথম কর্ম দিবসের মধ্যে।

(ক) জি এফ আর

 

(খ) বি এফ আর

 

(গ) টি আর

 

(ঘ) একাউন্টস কোড,

ভলিয়ম:০১-০৪

(ঙ) ছূটির বিধি/পেনশন বিধি এবং সরকার কর্তৃক জারীকৃত আদেশ নির্দেশ।

ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস, ঢাকা বিভাগ, ঢাকা, ৪৫ পুরানা পল্টন, ঢাকা-১০০০।

এর বরাবর যোগাযোগ করা যেতে পারে।

(২)

জিপিএফ অগ্রিম/ চূড়ান্ত পরিশোধ গৃহ নির্মাণসহ অন্যান্য অগ্রিম ও ভ্রমন ভাতার বিল নিষ্পত্তি।

প্রাপ্তির তারিখ হইতে তিন কর্ম দিবসের মধ্যে

(৩)

জিপিএফ ব্যালেন্স স্থানান্তর পে-স্লিপ ইস্যু

সাত কর্ম দিবসের মধ্যে

(৪)

সরবরাহ ও সেবা, মেরামত ও সংরক্ষণ, সম্পদ সংগ্রহ ইত্যাদি খাতসহ উন্নয়ন খাতের বিল নিষ্পত্তি।

সাত কর্ম দিসবের মধ্যে

(৫)

বেতন নির্ধারণ, সার্ভিস বহি ও পেনশন নিম্পত্তি

দশ কর্ম দিসবের মধ্যে

(৬)

জিপিএফ একাউন্টস স্লিপ ইস্যু

১ জুলাই হতে ৩০ সেপ্টেম্বর এর মধ্যে

(৭)

মাসিক পেনশন

পরবর্তী মাসের দশ কর্ম দিসবের মধ্যে

(৮)

বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও মুক্তিযোদ্ধা ভাতা